বরিশালে নাশকতা পরিকল্পনাকারীর দু'সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব Latest Update News of Bangladesh

শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
টিকটকারদের জন্য সুখবর দিল ইউএমজি কুয়াকাটায় তৃষ্ণার্ত পথচারীদের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ ২৪ ঘণ্টার মধ্যে বরিশালে বৃষ্টির পূর্বাভাস এক যুগ পর ৭০ বছরের বৃদ্ধাকে পরিবারে ফিরিয়ে দিল ফেসবুক! দেশের বাজারে কমেই চলছে সোনার দাম শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনজীবী পাঠালেন আইনি নোটিশ শেবাচিমে র‌্যালী, বিশেষ পরিস্কার-পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপন কর্মসূচী পালিত বরিশালে নির্বাচনের সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলা, ইউপি সদস্য গ্রেফতার আওয়ামী লীগকে নির্বাচনী প্রস্তুতি দেখার আমন্ত্রণ জানালো ভারত একই সঙ্গে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ও প্রধানমন্ত্রীর পার্সোনাল অফিসার তিনি!




বরিশালে নাশকতা পরিকল্পনাকারীর দু’সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব

বরিশালে নাশকতা পরিকল্পনাকারীর দু’সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব




স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনিসহ দুই জনকে গেফতারের পর প্রেস ব্রিফিং করেছে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। বুধবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় বরিশাল র‍্যাব-৮ এর ব্যাটালিয়ন সদর দপ্তর কার্যালয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

 

 

তিনি বলেন, আসন্ন জাতীয় নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকা যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনাকারী এবং ঢাকা-বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় একাধিক মামলার আসামি গ্রেফতারকৃত দুই জন। সম্প্রতি মধ্য রাতে বরিশাল সদর এলাকা থেকে তাদের দু’জনকে গ্রেফতার করে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৮ এর একটি দল। ঢাকায় গত ২৮ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্রে করে দুষ্কৃতিকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিল এলাকাসহ নানা স্থানে জনগনের উপর নৃশংসভাবে হামলা ও আক্রমণ চালায়। হামলাকারীরা এ সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলা, মহাসড়ক ও নানা যানবাহনে অগ্নিসংযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ফুটেজ ছেড়ে দেয়। যা ভাইরাল হয়। এ সময় গণমাধ্যমকর্মী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরসহ বহু মানুষের হতাহতের ঘটনা ঘটে। সম্প্রতি বরিশাল-ঢাকা যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগ মাধ্যমে নাশকতার পরিকল্পনা নেয়। গ্রেফতারকৃতরা দেশব্যাপী সহিংসতা চালিয়ে তার ভিডিও ফুটেজ হোয়াটসঅ্যাপের মাধ্যমে কয়েকটি বিদেশি নম্বরে পাঠিয়ে দিত। সহিংসতার ভিডিও ফুটেজটি দিয়ে দলীয় নেতাদের কাছ থেকে নিজের ক্রেডিট অর্জন করত। তারা দলের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশে আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দূরপাল্লার পরিবহন, বাস স্টান্ড ও বরিশাল-ঢাকার যাত্রীবাহি লঞ্চসহ গুরুত্বপূর্ণ স্থানে সহিংসতা চালিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনায় লিপ্ত ছিল।

 

 

এছাড়া, গ্রেফতারকৃত রেজাউল করিম রনির সহযোগি হলেন আবির। রেজাউল নির্দেশে আবির বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, হামলা ও ভাঙ্গচুর কার্যক্রম পরিচালনা করত। ২০১৮ সালে নাশকতা মামলায় এক মাসেরও বেশি সময় জেল হাজতে ছিল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি। তার বিরুদ্ধে সদর থানায় এ পর্যন্ত ৫টির অধিক মামলা রয়েছে বলে জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

 

 

অপর এক সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৪টার দিকে র‌্যাব পরিচয়ে নগরীর স্ব-রোডের এলাকা থেকে রেজাউল করিম রনি ও আবিরকে আটক করে নিয়ে যাওয়া হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD